পুরনো গান রিমেক এখন বলিউডে প্রায়ই অনেক ছবিতেই দেখা যাচ্ছে। আর নতুন প্রজন্ম সেই গান গুলোকে খুব ভালো করেই নিচ্ছে। কিন্তু পাকিস্তানি গায়ক আতিফ আসলাম পড়লেন এবার সমালোচনার মুখ এক রিমেক গান গেয়ে। তাও আবার সেই সমালোচনা করলেন ভারতের লিজেন্ডারি সংগীতসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। ‘পাকিজা’ (১৯৭৭) ছবির ‘চলতে চলতে’ গানটি আজও মানুষের মনে রয়ে গিয়েছে। মীনা কুমারীর নাচ ও লতা মঙ্গেশকরের গায়কীতে বিখ্যাত হয়েছিল গানটি। সেই গানটি বিকৃত করে গাওয়ার অভিযোগ ‌উঠল জনপ্রিয় গায়ক আতিফ আসলামের বিরুদ্ধে।

জ্যাকি ভগ্নানি ও কৃত্তিকা কামরা অভিনীত ছবি ‘মিত্রোঁ’-তে এই গানটি ব্যবহার করা হয়েছে। গানটি গেয়েছেন আতিফ আসলাম। গানের বাকি অংশের কথা ও সুর ভিন্ন হলেও কোরাসে রয়েছে সুপারহিট সেই পঙক্তি ‘চলতে চলতে ইয়ুঁহি মিল গয়া থা’। ফলে গানের সুরেও বেশ অদল বদল রয়েছে।
লতা মঙ্গেশকর এই রিমিক্স গান না শুনলেও তিনি যে এই বিষয়টি মোটেই পছন্দ করেননি, তা একটি ভারতীয় গণমাধ্যমের কাছে তিনি জানিয়েছেন। তিনি বলেছেন, ‘‘আমি গানটি শুনতে চাই না। এই রিমিক্স করার ট্রেন্ড আমায় কষ্ট দেয়। গানের কথাও বদলে ফেলা হয় অনেক সময়ে। এই বদলের অনুমতি কারা দিয়েছে?’’